ঘোষণা হল ত্রিপুরা মধ্যে শিক্ষা পর্ষদ (TBSE) কর্তৃক পরিচালিত উচ্চতর মাধ্যমিক, মাধ্যমিক ( পুরাতন সিলেবাস ) , মাদ্রাসা ফাজিল এবং মাদ্রাসা আলিম পরীক্ষা – ২০২০ এর ফলাফল

0
240

আজ ৩১শে জুলাই ,২০২০ ইং ত্রিপুরা মধ্যে শিক্ষা পর্ষদ (TBSE) কর্তৃক পরিচালিত উচ্চতর মাধ্যমিক, মাধ্যমিক ( পুরাতন সিলেবাস ) , মাদ্রাসা ফাজিল এবং মাদ্রাসা আলিম পরীক্ষা – ২০২০ এর ফলাফল প্রকাশ করেছেন ।


প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয় এ বছর উচ্চ মাধ্যমিক এ মোট ২৭১৪৭( ২৭১৯৭ **) জন পরীক্ষার্থী নাম নথিভুক্ত করেন এদের মধ্যে মোট পরীক্ষা দেন ২৬৪০০ ( ২৭১৫৫ **) জন পরীক্ষার্থী ,যার মধ্যে ছাত্র ১৩৪৬০ জন এবং ছাত্রী ১২৯৪০ জন ,SC ৫২৭৬ জন ,ST ৬২১২ জন এবং অন্যান্য ১৪৯১২ জন । পরীক্ষার্থী এর মধ্যে ব্যানিজ্য বিভাগ এ ৬৩৬ জন , বিঞ্জান বিভাগে ৩১৭৩ এবং কলা বিভাগে ২২৫৬১ জন পরীক্ষা দেন ।

এ বছর মাদ্রাসা ফাজিল পরীক্ষায় নাম নথিভুক্ত করেন ২৮ জন ,এরা মূলত কৈলাশহর , ধর্মনগর ,সোনামোড়া সহ মোট তিনটি মাদ্রাসা থেকে পরীক্ষা দেন ।


মাদ্রাসা আলিম পরীক্ষা দেন ৯৫ জন এবং পুরাতন সিলেবাস এ দেয় একজন ।


এ বছঅঅঅ পুরাতন সিলেবাস এ পরীক্ষায় নাম নথিভুক্ত করেন ৩০৯ জন । যাদের মধ্যে ২১১ জন পরীক্ষা দেন এর মধ্যে ৮৬ জন ছাত্র ও ১২৫ জন ছাত্রী , SC ৪২ জন ST ৭০ জন ও অন্যান্য ৯৯ জন পরীক্ষার্থী ছিলেন ।

পরীক্ষার পাশের হার নিচে দেওয়া হল

উচ্চতর মাধ্যমিক –

কলা বিভাগব্যানিজ্য বিভাগবিঞ্জান বিভাগ
৭৯.৫২ ৭৮.৫৬ ৮৯.৮৫ 
 ৭৯.০৫**৭৮.১৩ ৮৮.৯৪ 

মাদ্রাসা ফাজিল

আর্টসথিওলজি
 ৬৩.৬৪৭৬.৪৭ 
 ৭২.৭৩ ৮৭.৫০


মাধ্যমিক ( পুরাতন সিলেবাস )

মাধ্যমিক ( পুরাতন সিলেবাস )
৪৯.৭৬ 

মাদ্রাসা আলিম

নুতন সিলেবাসপুরাতন সিলেবাস
 ৭২.৯৪০.০০ 
৫৮.৮৪৩৩.৩৩**

** উল্লেখিত সংখ্যা ২০১৯ সালের

আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন –

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে