২০০০ জন প্রবেশনারি অফিসার নিয়োগ করবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া – রইলো বিস্তারিত

0
374

২০০০ জন প্রবেশনারি অফিসার নিয়োগ করবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, নিয়োগ হবে জুনিয়র ম্যানেজমেন্ট গ্রেড স্কেল ওয়ানে। প্রার্থীদের জন্য থাকবে ২ বছরের প্রবেশন। এই নিয়োগটির বিজ্ঞপ্তি নম্বর : CRPD/PO/2019-20/01.

Picture Source -Google

শূন্যপদের বিবরণ :

সাধারণ ৮১০ টি, তফসিলি জাতি ৩০০ টি, তফসিলি উপজাতি ১৫০ টি, ও বি সি ৫৪০ টি, আর্থিক ভাবে অনগ্রসর ২০০ টি। এর মধ্যে ৯৩ টি শূন্যপদ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

শিক্ষাগত যোগ্যতা :

স্নাতক বা সমতুল। তবে শর্তসাপেক্ষে ফাইনাল ইয়ারের প্রার্থীরাও আবেদন করতে পারেন,তাদের ক্ষেত্রে ইন্টারভিউ পর্বের জন্য নির্বাচিত হলে ৩১/০৮/২০১৯ এর মধ্যে মার্কশিট দাখিল করতে হবে৷

বয়স :

প্রার্থীদের ০১/০৪/২০১৯ তারিখের নিরিখে ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতনক্রম:

২৩,৭০০ – ৪২,০২০ টাকা, এবং সঙ্গে অন্যান্য সুযোগ সুবিধা।

প্রার্থী বাছাই করা হবে প্রিলিমিনারি ও মেন অনলাইন পরীক্ষা, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউ এর মাধ্যমে। প্রিলিমিনারি অনলাইন পরীক্ষা ০৮,০৯,১৫,১৬ ই জুন। মেন অনলাইন পরীক্ষা ২০ ই জুলাই।

প্রিলিমিনারি পরীক্ষায় অবজেক্টিভ ধরনের প্রশ্ন দেওয়া হবে ইংরেজি ল্যাঙ্গুয়েজ (৩০),কোয়ান্টিটেটিভ অ্যাপটিটিউড (৩৫) এবং রিজনিং এবিলিটি (৩৫) নম্বরে। বিষয় প্রতি সময়সীমা ২০ মিনিট।
মেন পরীক্ষায় মোট ২০০ নম্বরের অবজেক্টিভ ধরনের প্রশ্ন দেওয়া হবে রিজনিং অ্যান্ড কম্পিউটার অ্যাপ্টিটিউড ( ১ ঘন্টা), ডেটা অ্যানালাইসিস অ্যান্ড ইন্টারপ্রিটেশন ( ৪৫ মিনিট), জেনারেল /ইকোনমি / ব্যাঙ্কিং অ্যাওয়ারনেস ( ৩৫ মিনিট), ইংলিশ ল্যাঙ্গুয়েজ ( ৪০ মিনিট) বিষয়ে। এছাড়াও ইংরেজি ল্যাঙ্গুয়েজ ( লেটার রাইটিং ও এসে রাইটিং) বিষয়ক ডেসক্রিপটিভ প্রশ্ন থাকবে মোট ৫০ নম্বরের। উপরউপরিউক্ত সব ক্ষেত্রেই নেগেটিভ মার্কিং আছে। সব শেষে গ্রুপ ডিসকাশন (২০ নম্বর) এবং ইন্টারভিউ ( ৩০ নম্বর)
অনলাইন দরখাস্ত করতে হবে এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে :
http://bank.sbi./careers
http://www.sbi.co.in/careers

প্রার্থীর চালু ইমেল আইডি থাকা আবশ্যক। অনলাইনে আবেদনের শেষ তারিখ ২২ শে এপ্রিল। ফি বাবদ দিতে হবে ৭৫০ টাকা, তফসিলি এবং দৈহিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১২৫ টাকা। ফি দেওয়া যাবে অনলাইনে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড এবং নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে। আরও তথ্যের জন্য উপরিউক্ত ওয়েবসাইট দেখুন।

আরও পড়ুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে